• সন্ধ্যা ৭:৫৩ মিনিট রবিবার
  • ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার  আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী
পানাম নগরে দুর্লভ প্রজাতির বৃক্ষরোপণ

পানাম নগরে দুর্লভ প্রজাতির বৃক্ষরোপণ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: প্রকৃতি ও পরিবেশ সংরক্ষণ সংস্থা প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন এবং তরুপল্লব যৌথভাবে আজ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের ঐতিহাসিক পানাম নগরে দুর্লভ প্রজাতির একশ গাছের চারা রোপণ করেছে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো সুলতানচাঁপা, মাইলাম, কনকচাঁপা, বৈলাম, রক্তন, তূণ, হলদু, পুত্রঞ্জীব, রসকাউ, তেলশুর, ধারমারা, কানাইডিঙা. ভূঁইকদম, নাগেশ্বর, স্বর্ণচাঁপা, নাগলিঙ্গম, গর্জন, বুদ্ধনারকেল ইত্যাদি।

সকাল ১১টায় প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন-এর চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু, তরুপল্লব-এর সহসভাপতি শাহজাহান মৃধা বেনু এবং সাধারণ সম্পাদক মোকারম হোসেন গাছ লাগানোর মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করেন। পরে অনুষ্ঠানে আগত অতিথি পাখিবিদ ইনাম আল হক, সাংবাদিক প্রভাষ আমিন, পাখি গবেষক তারেক অনু, শামীম আহমেদ, মোঃ দবির হোসেন এবং তরুপল্লবের কর্মকর্তা ইমাম গাজী, সালমা বিনতে নূর, লায়লা আহমেদ, সাহানা চৌধুরীসহ উপস্থিত সবাই পানাম নগরের বিভিন্ন স্থানে বিপন্ন প্রজাতির এই গাছগুলো রোপণ করেন।

আয়োজনকারী দুই সংস্থার কর্মকর্তারা মনে করেন পানাম নগরী একটি ঐতিহাসিক স্থান। স্থানটির সঙ্গে সংগতি রেখে দেশের ঐতিহ্যবাহী বিপন্ন উদ্ভিদগুলো এখানে রোপণ করা হয়েছে। তাঁরা আশা করেন সংরক্ষিত স্থানে লাগানো এই উদ্ভিদগুলো দেশের উদ্ভিদ ঐতিহ্য সমুন্নত রাখতে অনন্য ভূমিকা পালন করবে। পাশাপাশি প্রতিদিন এখানে আসা দর্শনার্থীরাও এসব বিরল গাছের সান্নিধ্যে সময় কাটাতে পারবেন। সংবাদ বিজ্ঞপ্তি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution